এখন মরে যেতে চাই
বাঁচার তীব্র ক্ষুরধার আকুতি নেই
কেউ যদি চোখের জলে ভাসে
কেউ অপেক্ষায় থাকে
কবি কবিতার আড্ডায় ;
ফুটপাত, চায়ের স্টলে
কেউ ঘরে, টেলিফোনে, হৃদয়ে
সবকিছুতে হাভাতে তড়িৎ তাড়া নিয়ে
এসব ভেবে কী লাভ


মরণ তোকে আর ভাবি না পর কেউ
তুই-ই রাত শেষের সোনালী গান
তখনো মারমুখী মমতায় জড়ানো থাকে
প্রিয়তম বুকের রেডিয়েটর
নিঃশ্বাসে এয়ার ক্লিনার
করতলে হাই প্রেসার পাম্প
ঠোঁট শিস ইনজেকটর
অসম্ভব ভালোলাগা ছড়িয়ে দেয়
মরণরে তোকেই তখন
অমৃত লাল লাগে
সুখের পরশেই এক জীবনের
শেষ ঘুম আসে আসুক।