তুমি যে সেদিন ঘুমের ঘোরে বললে হাত ধরবে
আমি তো ধরেছি তোমার হাত সে---ই কবে!
তুমি শুধু বলে যাও‘হবে একদিন মিলন হবে’।


তুমি কি খুব ভয়াল! কুটিল! বা হিংস্র কিছু?
দেখ আমি কিন্তু তোমাকে একটুও ভয় করিনা
আমি এগোলেও তোমার পিছনে সরার বাসনা।


তুমি মৃত্যুর দেবতা!কেউ কোনদিন ভালোবাসেনা?
তোমাকে আমি সেই জ্ঞান থেকেই চিনি প্রিয়তম
আর,’ভয় নেই’য়ের আশ্বাসও কি দিয়েছ  কখনো?


শোন,আমি অকপটে বলি,আমার এক্কেবারে মনের
সহজ সরল গোপনে রাখা সেই মিষ্টি-মধুর কথাটি
আমি তোমায় ভালোবাসি; এবার ধরো তো হাতটি!