এসো আমার বক্ষ মাঝে, হৃদয়ে কর স্থান।
ব্যথাতুরের ব্যথা  তুমি, কর চিরঅম্লান।।
শান্তির প্রদিপ জ্বালাও তুমি, লক্ষ জনার তরে।
দীনহীনরে সম্বল তুমি ,বিশ্বভূবন মাঝে।।
এসো তুমি শুভ্রকান্ত, নির্লিপ্ত একটি ভোরে।
একটি সূর্য কর উদয়,স্বস্তির কিরণ মেখে,
রাঙ্গিয়ে দাও বিশাল ভূবন,তোমার সুধা-আশিষে।
ক্ষমা করো- এই কাঙ্গাঁল-ফকির, আর্তপীড়িত জনে।।
অসিম পৃথিবীর সসীম সূর্য,আকাশ ভেদিয়া ফোটে,
তোমার ঐশ্বর্য্য তেমনী প্রভু,ত্রিলোকে ফুটিয়া উঠে।
এসো তুমি অন্তিমকালের বন্ধু, মহাপতিত-পাবন।
অন্তিম কালে করিও দেখা,করি আবাহন।
ভ্যূলোকের সর্ব আশা করি সমাপন,
নত শিরে করি আজ আত্নসমর্পণ।।