এসো তুমি  অবাধ ধারায় মুক্ত মেঘ নিয়ে,
রাশি-রাশি জলকণার সুমিষ্ঠ বন্ধনে।
রুদ্রতাপে মূহ্যমান ভূগর্ভ, স্ফুটিত আজ ললাটে।
অবারিত স্নেহডোরে বাধঁ তারে-, জগতের কল্যাণে।।


এসো তুমি ক্ষাণিক বজ্রধ্বণী-গুচ্ছ আতংক হয়ে,
শত-শত পাপের রাজ্য কর পদদলিত,বজ্র আঘাত হেনে।
জেগে- ঘুমিয়ে আছে যারা বিবেকহীন ভাবে,
জাগিয়ে দাও তাদের বিবেক,বিকট উচ্চস্বরে।।


এসো তুমি রঙ্গিণ দিনের মঙ্গঁল যাত্রা হয়ে,
হাতে-হাতে ধরব সবাই তোমার স্পর্শ  মেখে।
ভুলে গিয়ে পুরোনো সবি-নতুন কলরবে,
বাধঁবো আশার শত স্বপ্ন,বৈশাখ তোমায় নিয়ে।


এসো তুমি বছর শেষে নতুন সূচনা নিয়ে,
কত-কত কবিতা,গান তোমায় নিয়ে সাজে।
প্রকৃতি আজ প্রাণবন্ত তোমার সমিরণে,
স্বপ্নবিলাসী হয়েছে ক' জন বৈশাখ তোমায় নিয়ে।।