রেজাউল রেজা (নীরব কবি)

রেজাউল রেজা (নীরব কবি)
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৯৬
জন্মস্থান ডিমলা,নীলফামারী, বাংলাদেশ
বর্তমান নিবাস ডিমলা,নীলফামারী, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা অনার্স ৪র্থ বর্ষ(গণিত)

মোঃ রেজাউল ইসলাম।ডাক নাম-রেজা। পেশায় তিনি একজন ছাত্র (অনার্স ৪র্থ বর্ষ,গণিত বিভাগ)। তিনি প্রায় স্কুল জীবন থেকেই লেখালিখি করেন কিন্তু কখনও কোথাও প্রকাশের জন্য দেননি। ১১ জানুয়ারী,২০১৮ তারিখে রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকায় "শিশুকাল" কবিতাটি পাঠান এবং সেটি প্রকাশ হয় ১৮ জানুয়ারী,২০১৮ তারিখ। এটিই পত্রিকায় প্রকাশিত কবির প্রথম কবিতা।এ পর্যন্ত বাংলাদেশের জাতীয় ও বিভিন্ন এলাকার আঞ্চলিক মিলে মোট ৩২ টি পত্রিকায় কবির লেখা ছড়া,কবিতা,গল্প ও উপন্যাসসমূহ ১২২ বার প্রকাশ হয়েছে।কবির বাউল মন,বিভৎস কালো রাত,কালো রাতের ছবি কবিতাসহ অসংখ্য কবিতা প্রতিদিনের ছন্দমিলকরণ প্রতিযোগিতায় "আন্তর্জাতিক স্বাধীন বাংলা সাহিত্য ও সমাজকল্যান পরিষদ" নামক গ্রুপে সেরা কবিতা নির্বাচিত হয়।। কবির বেশ কিছু কবিতা "কাব্যদীপ্তি" নামক যৌথ কাব্য গ্রন্থে প্রকাশ হয়েছে। কবির লেখা শিশুতোষ গল্প-জয়া ও পুশি,নাফির বাই সাইকেল,ঈদের দিনে তোহার পরিকল্পনা,সাবা মনির প্রিয় বন্ধু মাকু,সাকিবের প্রথম মসজিদে যাওয়া উল্লেখযোগ্য। রোমান্টিক গল্প-নাম না জানা সেই মেয়েটি। উপন্যাস-অজানা আলোর রহস্যা।

রেজাউল রেজা (নীরব কবি) ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রেজাউল রেজা (নীরব কবি)-এর ১৩৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৮
১৭/৮
১৫/৮
৮/৮
৭/৮
৬/৮
৩/৮ ১২
২/৮
২৯/৭
২৭/৭
২৬/৭
২৪/৭
২০/৭
১৯/৭
১৮/৭
১১/৭
১১/৭
৬/৭
২/৭
১/৭
২৮/৬
২৬/৬
২৫/৬
১৭/৬
১৫/৬
১৩/৬
১২/৬
১২/৬
১০/৬
৯/৬
৮/৬
৭/৬
৬/৬
৪/৬
৪/৬
৩/৬
৩১/৫
২৯/৫
২৯/৫
২৭/৫
২৬/৫
২৪/৫ ১০
২৩/৫
২২/৫
২০/৫
২০/৫
১৯/৫
১৬/৫
১৩/৫
১০/৫

এখানে রেজাউল রেজা (নীরব কবি)-এর ১টি কবিতার বই পাবেন।

কাব্য দীপ্তি কাব্য দীপ্তি

প্রকাশনী: স্বপ্নকথা প্রকাশনী

তারুণ্যের ব্লগ

রেজাউল রেজা (নীরব কবি) তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।