আজ রক্তনদী বইছে-
আমার স্থিত স্থুল বিবেকের পরে।
চেতনাগুলো সাদা সাদা
আলো ছড়িয়ে ডানা গুঞ্জরণে।

মন দিয়ে শুনছিলাম
আমি ঐ মৌনবৃক্ষের আহ্ববান।
ঐ নির্ভয় নির্মিলীত কামনায়
ভেসে আসে এ কোন দুর্বার অভিযান?

অতঃপর দর্পনে মুখ দেখে
জাগে মনে এক নতুন বিভিষীকার আস্তরন।
নিয়তির ফাঁদ আষ্টে-পৃষ্টে ধরে
অলিখিত কবিতা গুলো আর দেয়না আবরন।

তারপর...
সাগরের দীপ্তি ম্রিয়মান হয়ে আসে-
ভালোবাসা শেখায়না হাতে ধরে...
হংসীর আশা জলে না ডুবেও
মরে ভেসে থাকে আর স্মৃতি ছড়িয়ে দেয়...
                                  নোনাজলে...