আমি একটু বাঁচতে চেয়েছিলাম,
তপ্ত বালির নাভিশ্বাসে জ্বলন্ত মুখচ্ছবির কাঁপনে-
একটুখানি কেঁদেছিলাম...


সময় তখন বলেছিল যতনে,
একটা শংখচীলের সোনার পালক দেবে-
ভালোলাগায় ভালোবেসে...


অথবা দৃঢ় কন্ঠে অগ্নিশিখা,
চেয়েছিল আমার অন্তরকে শুদ্ধ করতে-
প্রচন্ড উত্তাপে...


যন্ত্রনায় বিক্রিত মুখে,
দাঁত খিঁচিয়ে কুকুরের মত বসে থেকে-
পুড়েছি লালে লালে...


এখনও সকাল হয়,
এখনও বৃষ্টি নামে শিশিরের সকালে-
শুধু আমি নেই সেখানে...