আজ তপ্ত এই সুনসান রাতে ...
একটা খুন করেছি।
রক্তলাল খুন...
ধর্ষিতার রক্তে রঞ্জিত এই দুই
হাত...
আর
ধারালো ছুরিটাতে নিজেকে দেখেছি...
আজ নিঝুম এই ঘুমন্ত রাতে-
একটা খুন করেছি।
একটা সবুজ পাখিকে পাথরের
বেড়ী ভেঙ্গে উড়ে যেতে সাহায্য
করেছি...
তার হৃতপিন্ড শত টুকরোয় কেটে।
আজ রক্ত পান করে শুদ্ধ হয়েছি...
আজ-মাতাল এই বৈশাখী
রাতে
একটা আত্মপ্রতিকৃতি একেছি...
নিজেই নিজের রক্ত দিয়ে...
আজ-
আমি একটা খুন করেছি।