এই ফাগুনের নক্ষত্রালোকিত রাত,
              শরৎকে ভুলিয়ে দেয়।
আবহমান কাল ধরে যে আমি,
               দেখে এসেছি তোমায়।

তবু ধৃষ্টতা হয়নি তোমাকে মেনে নেবার,
             তাই তোমাকে চাই না আমার।
চাই পাখির ডানায় শিশিরের গন্ধে ভেজা,
                         একফালি প্রতিবিম্ব।
যে প্রতিবিম্ব আকাশের জ্যোতিষ্কশিখায় উজ্জ্বল
                             হৃদয়-অন্তিম সুরে...

এই মাতাল অনুভবে ছোঁয়া রাতে,
                   আমি দগ্ধ হতে চাই পবিত্র অগ্নিতে।
তাই শেষ বিকেলে একটা কথাই বলব...
                                কখনো কষ্ট পেয়ো না।


[বিশেষ দ্রষ্টব্যঃ দীর্ঘদিন নরকযন্ত্রনায়(রাইটার্স ব্লক) ভোগার পর এই কবিতাটা আমার কাছে ঈশ্বরের আশীর্বাদ স্বরূপ। তাই এই কবিতাটার ওপর বিশেষ মমতা সবসময়ই থাকবে...]