অবশেষে আমি দাঁড়িয়েছি,
ছিঁড়ে ফেলেছি স্বচ্ছ আবরন।
কানে কানে বলে গেছে আমায়…
“এসো প্রিয়ে,ডুবে থাকি
ভালোবাসায়…”
কিন্তু আমি তো ভালোবাসা চাই
নি!
গ্যাসোলিনে দগ্ধে মরেছি আমি…
ধুর!
ভালোবাসাকে লাথি মেরে চলে
যাব শালা…
ভেবেছি কতকাল।
আমার পঙ্গুমন কুকুরের মত মরণ
কামড় দেয়।
আমি ছিন্ন-ভিন্ন করে দেই ওর
শরীর।
শয়তানের মাথায় চড়ে দাঁত
খিঁচিয়ে বলি, “ঐ দেখ ঈশ্বর…”
সাহিত্য-শিল্প কাপড় ছুঁড়ে নগ্ন
হয়ে খিস্তি ওড়ায়।


অবশেষে আমি দাঁড়িয়েছি…
আমার প্রথম মরণের শেষ
পনেরো মিনিটে।