৮১.
আবৃত দেহ
কুয়াশার চাদরে
দ্যাখেনা কেহ।


৮২.
নির্মম ধরা
ব্যথিতের যাতনা
দুখীর কান্না।


৮৩.
নামে ময়ূখ
দীপ্ত শোভা ধরায়
প্রিয়ার মুখ।


৮৪.
হরেক বাতি
ঝিলমিল শহর
অচিন স্মৃতি।


৮৫.
শীত মৌসুম
পিঠে পুলির গন্ধ
রাত নির্ঘুম।


৮৬.
রাতের তারা
মিটমিটিয়ে হাসে
সুখ বিলাসে।


৮৭.
নামটি রাঙ্গা
তেল বাজার চাঙ্গা
কোমর ভাঙা।


৮৮.
বিদ্রুপ হাসি
অসাধু রমরমা
সুখ বিনাশী।


৮৯.
ঝিলের জলে
হংস মিথুন খেলে
কুমুদ হাসে।


৯০.
মৃনাল কাঁটা
অলখে হাতে বিঁধে
অনন্ত খিদে।