হঠাত্‍‌ করেই মনটা কেমন করছে
অসময়ে তোমাকে মনে পড়লো বলে ,


অথ্চ অসময়ও তো সময় হতে পারতো,
"অসম্ভব" হতে পারতো যে কোন " সম্ভাব্না"
শুধু আজ তুমি পাশে থাকলে;
একটু বেহিসেবী হয়ে ছুটে আসলে...


একটা দিন কি তোমার নিয়ম ভাংগা যায় না
একটা দিল লাভ-খতির হিসেব ভুলে
হৃদয়ের টানে ছুটে আসলে কি শেয়ার বাজারে ধ্ব্স নামতো?
বিশ্ব অর্থনীতীতে মন্দা যেতো,
নাকি বাংলাদেশে শতাব্দীর ভয়াবহ কোনো দুরভীক্ষ দেখা দিত ?
তুমিতো কেবল দুরন্ত এক  ব্যব্সায়ী নও
তারও আগে তুমি প্রেমিক ছিলে,
জানি এখনও তা ভুলনি,
এখনও আমাকে ভেবে ভেবে দীঘ্শ্বাস ফেলো, বুকে অসুখ বাধাও
আজ নামাজে বসেও বারবার তোমার কথা মনে পড়ছিলো
জানি এটা ঠিক না !
কিন্তু হৃদয়ের কাছে আমি যে বড় অসহায়...
বরষা দুপুর গুলো যা ইচ্ছে তাই বাজে,
চেপে রাখা ইচ্ছেগুলো নেড়েচেড়ে দেয়
অকারনে মনটা খারাপ করে দেয়ঃ


আজ বাতাসে ভেসে আসছে তোমার গায়ের গন্ধ
বৃষ্টির শব্দকে মনে হচ্ছে তোমার কন্ঠস্বর
তুমি কি এইমাত্র আমাকে ভেবে ভেবে  দীঘ্শ্বাস ফেললে
সঙ্গে সঙ্গে কষ্টরা বুকে বাসা বাধলো!
একটূ আগে জানলা দিয়ে যে বৃষ্টির ছাট এসে
তোমার বুক ভিজিয়ে দিয়ে গেল সেতো আমারই কান্না...


তুমি জানালায় তাকিয়ে দেখো আমার চোখের জলে
ঢাকা শহর্ কেমন গোসল সেরে নিচ্ছে ?
এভাবে কাদাতে থাকলে একদিন আমার কান্না ঝড় হয়ে
তোমার শহরটাকে তছনছ করে দিবে
সারারাত তোমাকে ঘুমাতে দিবেন...
তুমি ঘুমের ঔষধ না কিনে বরং নিদ্রাহীন থেকো আমাকে ভেবে  ...