আমার চোখের একফোটা জল
গড়িয়ে পড়েছিল তোমার কাধে
তুমি আমার বুকে মুখ গুজে ছিলে
জানিনা কাদছিলে কি'না
বোধহয় কাদছিলেনা,
কাদলে তার ছিটা বুকে লাগতোই.......


আসলে কান্নাটা সম্পূন মেয়েলী ব্যাপার
কান্নাটা মনেহয় পুরুষকে মানায় না
পুরুষরা কি কান্নাকে জয় করেছে
পুরুষরা কি পুরপুরি মানুষ ,
নাকি রোবট- যন্ত্রে মোড়ানো আধুনিক মানুষ...???


মেয়েরা বুঝি এখনো আদিম !
এখনো দুঃখ , কষ্ট, বেদনাকে জয় করতে পারেনি।
এখনো ভালোবাসে, ভালোবেসে মরে যেতে চায়......
মেয়েরা খুব বেমানান তাইনা এই সুসভ্য জগতে


তুমি যখন চলে যাচ্ছিলে ,
জমাট বাধা কষ্ট গুলো গলে গলে পড়ছিলো
আমার দুচোখ বেয়ে;
আর তুমি কি নিপুন কৌশলে
আমার চোখের জলে আয়না গড়ে
তাতে তোমার চুল পরিপাটি করে চলে গেলে......