অতঃপর বাজল সানাই;
এসে গেল আমাদের বহু প্রতিক্ষিত সেইক্ষন,


আমি বিশ্বাস করিনি তাই তুমি চিমটি কেটে দিলে
বহু ব্ছর ধরে আমাদের লুকানো ছাপানো ভালবাসা
অবশেষে প্রতিষ্ঠা পেলো।
আমি আকাশ-পাতাল তোলপার করে
চিৎকার করে বলতে চাইলাম...কবুল
তুমি আমার মুখে আংগুল চাপালে
বললে কি হচ্ছে পাগলামি!
আমার অনেক বেশী পাগলামী করতে মন চাইছিলো...


আমি তিনবার কবুল বললাম
তুমি তিনবার কবুল বললে
আমাদের দুজনার এক একটা কবুল উচ্চারণ যেন
রবীন্দ্র,
নজরুল,
জীবনান্দের কবিতা !
এক একটা কবুল যেন,
এক একটা বুলডোজার,
ভেঙ্গে দিচ্ছিলো আমাদের মাঝখানের য্ত দেয়াল।


এক একটা কবুল উচ্চারণ ,
আমাদের মাঝে জন্ম দিচ্ছিলো
অনেক আত্মবিশ্বাস,
আমাদের করে তুলছিল- স্বাবলম্বী !
এতো ভীড়, কোলাহল, সানাইয়ের সুর ভেদ করে
আমাদের এক একটা কবুল উচ্চারণ
আমাদের নিয়ে যাচ্ছিলো,
স্বপ্নের সিড়ি ভেঙ্গে ভেঙ্গে কোন অচেনা জগতে...


এক একটা কবুল উচ্চারণে
এতো সুখ
এতো শান্তি
এতো স্বপ্ন -লুকিয়ে থাকে কখনো বুঝিনি
জীবণে এতো কবিতা পড়েছি অথচ
কবুল নামে কোন কবিতা পড়িনি ?
কবুল
       কবুল
              কবুল
এতো সুন্দর কবিতা কোন কবি লিখেছিল ?
কবুল
       কবুল
              কবুল
তোমাকে আমার সারা জীবণের জন্য কবুল
কবুল
       কবুল
              কবুল
তোমার জন্য ,
                দুঃখ কবুল
                            বেদনা কবুল
                                           মৃত্যু কবুল !