ঘাস ফুলে ছেয়ে আছে মাঠ
মাথার উপর ওই
অসীম নীল আকাশ,
আর এখন, অদ্ভুত নিস্তব্ধ
আমার চারিপাশ।
নিয়ে শূন্য হৃদয়
একাকী অপেক্ষা আমার,
প্রতীক্ষায় তোমার
ফিরে আসার।


সূর্য জেগে আলোকিত করে ভুবন
যেভাবে তুমি এসে
রাঙিয়ে দিয়েছিলে এ মন।
পাখির কিচির-মিচির শুনি আর
পেতে রই কান,
যদি শুনতে পাই তোমার
মিষ্টি সেই সুরের গান।
পথ চেয়ে তোমার
আজো যায় বেলা,
ফিরে এসো শুধু একবার
করোনা আমায় হেলা।


কষ্টের নীল নদী যায় বয়ে
আজো আমার দু'চোখ বেয়ে,
বর্ষার ক্রুদ্ধ নদীর মতন
বয়ে যায় অজানায়,
ভেঙে এই শূন্য হৃদয়।


(০১ মে, ২০১৩)