আমাবশ্যার চাদরে ঢেকে আছে পৃথিবী
কালো ক্যানভাসে ফুটে আছে
কতগুলো জোনাক পোকা।
দমকা বাতাসে দোল খাওয়া ধানের শীষের মত,
এলোমেলোভাবে উড়ছে এদিক ওদিক।
ক্রুদ্ধ ঢেউয়ে, লক্ষ্যভ্রষ্ট ডিঙি যেমনি দোলে,
তেমনি জ্বলছে, সবুজ স্নিগ্ধ আলোগুলো।


তাই আজ ভয় নেই ঝড়ের,
আজ আর ভয় নেই মৃত্যর;
আজ সময় শুধু
ছুটে চলার,
সেই
নিষিদ্ধ অন্ধকারের পথে......