যে পথে পথিক নেই
সে পথের পথিক হব,
শুধু তোমায় ভেবে।


যে বনে ফুল নেই সেই
সে বনের ভ্রমর হব,
শুধু তোমায় ভেবে।


যে মাঠে নেই আলো
ভর সন্ধ্যার পরে,
সে মাঠে যাব জোনাক হয়ে
শুধু তোমায় মনে করে।


তোমায় ভেবে প্রজাপতি
পাড়ি দিব-
ঐ দূর নীলিমা,
এনে দিব হাতে তোমার-----
মেঘের ফুল;
যখন থাকবে তুমি
জীবনের ঐ ধূসর মরুপ্রান্তরে।


ভাব তুমি একবার শুধু,
বাতাস হয়ে ছুয়ে দিব তোমায়;
কোন অস্থির ঝড়ের দিনে।
হয়তোবা
কোন মেঘলা অলস দুপুরে,
ঝরে পড়ব তোমার গায়;
ঐ নীল আকাশের কান্না হয়ে।


তারপর প্রজাপতি;
দিব ডুব,
তোমার ঐ শান্ত স্নিগ্ধ শরীরে;
এখনো যেভাবে আছ তুমি,
মিশে অস্তিত্বে আমার।


তাই নিয়ে কষ্ট গুলো
এখনো জেগে থাকি রাত,
শুধু তোমায় ভেবে,
প্রজাপতি।


================
আমি বিশ্বাস করি, এই ব্লগে যতজন কবিতা লিখেন সবাই আমার থেকে অনেক ভাল লিখেন। আপনাদের সমালচনা/মন্তব্য আমাকে ভবিষ্যতে ভাল লিখতে সাহায্য করবে। কবিতার ভাললাগা দিকগুলো নিয়ে মন্তব্য না করলেও, খারাপ লাগা দিকগুলো নিয়ে মন্তব্য করতে ভুলবেন না যেন।......... সবাইকে ধন্যবাদ।