আকাশ ভরা কালো মেঘ
থাকার কথা আষাঢ়ে;
যেভাবে থাকার ছিল কথা
তোমার এখন আমার পাশে।


আজ মেঘহীনা নগ্ন আকাশের
রুক্ষ সূর্য সঙ্গী করে,
কেটে যায় আমার বিষণ্ন বেলা।
কাকের মতন, তৃষ্ণা নিয়ে বুকে
তপ্ত রাস্তায়, চলছে আমার পথচলা।


এ তৃষ্ণা আমার
জলের নয়;
এ তৃষ্ণা আমার
হৃদয়ের শূন্যতার,
তীব্র হাহাকার আর
তোমায় না পাওয়ার ব্যাথ্যার।


===========
শূন্য হৃদয়-৬
----রোমেল আজিজ
===========
১৮ জুন,২০১৩
===========