তুমিঃ
শহর যখন বালিশ খোঁজে
আমি খুঁজি তোকে,
ঘড়ির কাঁটা পলকা হাওয়া
লাগিয়ে আমার চোখে।


আমিঃ
যখন আমি খুঁজে পাব
নীল জোছনায় তোকে,
চাঁদের আলোয় ভাসবি কি তুই
কোন অজানা মোহে?


তুমিঃ
আসিস যদি তুই কখনো
এমন কোন রাতে,
রূপালী আলোয় ভাসব দু'জন
হাত রেখে হাতে।


আমিঃ
আসব আমি দিলাম কথা
কোন এক ভেজা পূর্ণিমাতে,
তখন ম্লান হবে যে চাঁদের আলো
তোর ঐ চোখের ইশারাতে।