বাঁকা চাঁদ
হয়ে যেতো কুপোকাত,
তোমার ঐ চোখের কাছে।
রিমঝিম বৃষ্টির শব্দ
হয়ে যেতো আড়াল,
তোমার সেই মিষ্টি হাসিতে।


আজো কি আছে তোমার
চোখের তারায়,
সেই দুষ্ট চাহনি?
এখনো কি যায় হারিয়ে
ঝিরিঝিরি বৃষ্টির
রিনিঝিনি শব্দ,
তোমার সেই হাসির আড়ালে?


এখনো কি বৃষ্টি তোমায়
করে দেয় এলোমেলো,
এখনো কি একা নাচো ছাদে
বৃষ্টির জলে নুপূর পায়ে?
আজো কি বৃষ্টিতে ভিজে
কাঁপো থরো থরো,
ঐ দুটি নীলচে ঠোঁট নিয়ে?


মনে পড়ে কি,
সময় গুলি তোমার?
জানতে বড় ইচ্ছে করে,
খুব জানতে ইচ্ছে করে;
আছ কেমন তুমি এখন
আমিহীনা তোমার ঐ ধূসর পৃথিবীতে?


তুমি নেই তাই আমার,
চারিদিক হয়ে আছে অন্ধকার।
আজো ব্যাথা বেজে যায়,
তুমিহীনা একাকী আমার
এ শূণ্য হৃদয়ে......