তোমায় আমি ভালবাসি বলে
অজানা শঙ্কাকে করি নাই ভয়;
তুচ্ছ করেছি সমাজের নিয়ম
দিয়েছিলাম সব আহবানে সাড়া,
তোমার।


তোমার ভালবাসা আমায়
রেখেছিল ভাসিয়ে,
আবার
তোমার ভালবাসাই আমায়
দিয়েছে ডুবিয়ে।
হতাশাগুলো আমার
মুছে দিয়েছিলে তুমি,
কাটিয়ে দিয়েছিলে
সেই অস্থির সময়,
জড়িয়ে তোমার ভালবাসায়।
শিখিয়েছিলে একদিন তুমি
কীভাবে ভালবাসতে হয়;
কীভাবে আসা যায় কাছে
সেই পূর্ণিমার বন্যায়।


যা চেয়েছ তুমি
পেয়েছ কি তা?
তোমায় হারিয়ে আমি আজ
বড় নিঃস্ব, খুব একা।