এই তুমি, এই আমি
তোমার আমার সম্পর্ক,
হবে নাকো অমলিন
এ জীবনে কোনদিন।


মরুভূমির তপ্ত বালুকা বেলায়
তুমি আসবে আমার তৃষ্ণা হয়ে,
আবার কোন হিমের রাতে
জড়িয়ে রাখবে আমায় চাদর হয়ে।
হয়ত কোন ভরা পূর্ণিমায়
জোছনা হয়ে ঝরবে আমার গায়ে।
কখনোবা বৃষ্টি হয়ে ভিজিয়ে দিবে
তুমি এই আমাকে।


আকাশের ওই নীল মেঘ
যত দিন বেড়াবে ভেসে,
গাইবে গান যতদিন
ভোরের পাখিরা,
তারচেয়েও বেশি দিন
থাকবে তুমি আমার
কামনাহীন ভালবাসা হয়ে।


না পাই যদিও আমি
খুঁজে নিব তোমায়
প্রকৃতির সব রূপ হতে
তোমাকে,
শুধুই তোমাকে


এই আমি, এই তুমি
এই আমাদের সম্পর্ক।