অনেকদিন আগেই হারিয়ে গিয়েছিলে
আজ আবার মনে পড়ছে তোমাকে,
পুরনো সেই সকল স্মৃতি
চারা দিয়ে উঠছে মন গ্রহীনে।
আর চাইলেই তোমাকে
কাছে পাবোনা,
চাইলেই আর তোমাকে
দেখতে পারবো না ছুয়ে।
এক নিয়মের জালে
বন্দী দুজনে,
এক দৃশ্যমান প্রতিচ্ছবি
উড়ছে আজ স্মৃতির আকাশে।


কি দোষ ছিল তোমার?
কি দোষ ছিল আমার?
তবু আজ দুজনে
বসবাস দুই মেরুতে।
আজ আমি কোথায়?
কোথায় বা আছ তুমি?
তোমার আমার স্মৃতিগুলো
আজ ঠিকানাহীন একটি ঘুড়ি।
আর হয়তো খুঁজে পাবো না তোমায়
আর হয়তো লেখা হবে না
হতে পারে তোমায় নিয়ে লেখা
এটাই আমার শেষ কবিতা।