তোমাকে পান করি
হরিত মদের মত
নির্জন কক্ষে গ্লাসে গ্লাসে।


তোমাকে পান করি
নিঃসঙ্গ মনের আকাশে
তারাভরা নিযুম রাতে
সারারাত জেগে থেকে।


তোমাকে পান করি
সঞ্চিত বুকে জমে থাকা
হাসিরছলে বলতে গিয়ে
চোখে চোখ রেখে
নির্জনে বসে একা মনে মনে।


তোমাকে পান করি
তোমার নির্জন স্পর্শমাখা প্রতিবিম্বে
তোমার মধ্যে ডুবে গিয়ে।


তোমাকে পান করি
শরতের কাশফুলে
শীতের কুয়াশায়
শিশিরের পতনের জলে।


তোমাকে পান করি
গ্রীস্মের খরতপ্ত চাতকের
মতন চেয়ে থেকে
আষাঢ়ের জলে।


তোমাকে পান করি
প্রস্ফুটিত ফুলের মাঝে
ভ্রমের মত গুন গুনিয়ে
বিরহের সংঙ্গীতে।


বরিশাল-০৮-১১-১২