হিজলের নিচে বসি
তোমাকে পাব বলে
সুদূরে তুমি হারাও।
কদম কেয়ায় আজ নেই চঞ্চলতা
তুমি আসনি বলে।
তোমার একফোঁটা কান্না পেতে
অপেক্ষা করে কলমি ফুলে
ঠোট রেখে একঝাক রাজহাঁস।
তোমাকে হৃদয়ে আকিঁ
আষাঢ়ের বৃষ্টির মতন,
সেই ঠিকানা আমি জানিনা
যেখানে রয়েছ তুমি।
তোমাকে খুঁজে ফিরি
অচেনা অলি গলিতে
হিজলের বনে কদম্বের নিচে,
তোমাকে পাব বলে
আষাঢ়ের একফোঁটা কান্নায়।


বরিশাল-০৬-০৬-১২