সৈকতের মাঝে দেখলাম তোমায়
কখনো বা সমুদ্রের ঢেউয়ে,
ছল ছল চোখে তাকিয়ে তুমি
অবাক আমি তোমায় দেখে।


দেখেছি তোমায় জলের মোহনায়
পা ছোঁয়া নোনা জলে,
তুমি তাকিয়ে ছিলে
পাথরের টুকরার মতন
যেন আমি ভালবাসার মাঝে।


তুমি ছিলে বাতাসের মাঝে
ছোঁয় দিয়ে গেলে মনের মাঝে,
রঙধনুর সাতটি রঙের মতন
নিগুর স্বপ্ন এঁকে......।


বরিশাল- ০৭-০৮-০৭