হিয়ার পাখায় উড়ে উড়ে
আমি পাখি হবো
আকাশের মেঘ ভেঙ্গে
ঝরাব আমি অক্ষির বান,
তোমার দৃষ্টির মায়ায় আকাশ ছুঁলে
রঙধনুর শেষ দৃশ্যটুকু দেখতে পাবে।
হিয়ার চরনে ভর করে করে
আমি যাব গোলাপ কুঞ্জে
গোলাপের রুপচ্ছায়ায়,
সকালের মিষ্টি আভা ভেঙ্গে
দেখবে তুমি মিলিয়ে গেছে
সে হাসি সন্ধ্যা বেলায়।
এখনো রাতে শূণ্য মনে মিসকরি
তোমার প্রণয়ের ভাললাগা কত কথ্য,
একদিন যামিনীর পরে হারাবে তুমি
পাবেনা সে দিন যামিনীতে আমাকে।
সেদিনও সমুদ্র সৈকতের
পাড় ঘেসে তোমার বাঁকা পায়ের
নিচের রিমঝিম শব্দে
সারাবেলা হারালে আর
সারাদিন দিলে ফাঁকি আমারে।
এখনো সূর্যাস্তের ঠিক আগে
দেখবে তুমি ঢেউয়ে ঢেউয়ে
মিলে গেছে সবকিছু আধাঁরে।


বরিশাল-১৯-০১-০৯