একটু নীলের ছোঁয়ায়
হৃদয়ে স্বপ্ন জাগে
অন্তিম বাসনার।
স্বপ্ন যত উজ্জীবিত হৃদয়ে
তার চেয়ে দীপ্ত প্রতি শরীরে-
কল্প বিলাসী স্বপ্ন বিলাসী হয়ে
দিন চলে মনের হরসে।
তার ছোঁয়ায় জীবন হবে পূর্ণ
তার বিহনে হৃদয় প্রদীপ নষ্ট-
প্রতিটি নারীর মতই তুমি
একই অঙ্গে পূর্ণ-
তাইতো তুমি আমার হৃদয়ের ঐশ্বর্য্য।
তোমাকে ছাড়া জীবন আমার বৃথা
তুমি হৃদয়ে আমার দোলা লাগা-
তুমি মিশে আছ গাঢ়
রক্তপিন্ডে, প্রতিটি নিঃশ্বাসে।
তাইতো তোমার অপূর্ণতা
আমার প্রতি লগনে লগনে-
তুমি আমার প্রথম
তুমিই আমার শেষ ভালবাসা।


বরিশাল-০৯-০৬-১০