ভালবাসার সময় ভেঙ্গে গেল
নদী পাড়ের মত শূন্য হল হৃদয়,
নীর হারা পাখিদের মত এই মন
বিষন্নতায় কাটে সময়,
যেন ফুলধানী ফুলহীন
বাস্তব আকাশ অবাস্তব হয়ে
অশ্রু ঝরায় নীরবে।
দৃষ্টির কাছের জিনিসও এখন
আবছা লাগে খুব কাছে,
জীবন ঢাকা পরে বিসাদের কালো ছায়ায়।
নিস্প্রাণ স্তব্ধতার গাঢ় আধাঁর
মনকে আচ্ছন্ন করে রেখেছে,
পূর্বাশার আলোর মতো-
উদিত হবে নাকি কোনো দিন?
তিমির রাতের শশীর আলোয়
অন্ধকারের ধুম্রজাল ঢাকা পরে-
বৈচিত্রময় জীবেনের মত।
সুনীল আকাশ থেকে
রঙ নিয়ে নিয়ে অসম্ভব রঙিন স্বপ্ন দেখি,
আমি তোমার পানে চেয়ে
ভালবাসার সুখ আজও অনুভব করি।


বরিশাল-১২-১২-০৬