তুমি চেয়েছিলে আমার তরে
লাজুক হয়ে যেন লজ্জাবতী গাছ,
চোখে চোখ রেখে বলতে পারনি
সেদিনও ভালবাসার কথা।


দক্ষিনা বাতাসে কাশফুলের কাছে-
সেদিনও নীল শাড়ী পরে শুয়েছিলে,
আমি দেখেছি সেই লজ্জামাখা শরীর।


সূর্যমুখী ফুল হয়ে ফুটেছিলে আর-
ভ্রমর এসে চুমু খেল তোমার তরে
বলতে পারনি সেদিনও কিছুই তারে।


মিষ্টি নয়নে তুমি তাকিয়ে ছিলে
আমার চোখ পরতেই------
এতই লজ্জা তবে কেন ফুটেছিলে ধরনীতে?


বরিশাল-১৫-০৫-০৭