একুশ আসে শিক্ত জলে
কুকিল কাঁদে ডালে
উৎলে উঠে সেই স্মৃতি-
সব মায়েরি বুকে।


কষ্টে গাঁথা স্মৃতি মনে
দাঁড়াই যখন শহীদ মিনারে-
তখন আমার বুকের মাঝে
ব্যাথা জেগে ওঠে,
নগ্ন পায়ে দাঁড়াই গিয়ে শহীদ মিনার পাশে।


শহীদ ভাইয়ের শ্রদ্ধা দিতে
আমরা যখন শহীদ মিনারে-
কষ্টমরু বুকের মাঝে
হুলুস্থুল বিধেঁ।


শহীদ ভাইয়ের রক্ত দেখি
কৃষ্ণচূড়ার ডালে-
এ মন খানি কেমন জানি
ব্যাকুল হয়ে আসে।‍‍‍‍‍‍‍‍‍‍‍‍


"বাংলা আমার ভাষা"


বরিশাল-০৫-০৯-০৯