ভালবাসার কাছে পরাজিত
নিজের অভিরাম আগ্রহ,
নদীর এপার ওপার ভালবাসার মত
আনন্দের নীল সম্পর্কের মাঝে-
উড়ে আসা মেঘ জমে।


বিশীর্ন রজনীগন্ধায় আচ্ছন্ন হৃদয়,
দুঃখগুলোর তীব্র দহন এই নিঃসঙ্গতায়-
যেন কান্নার জলে ভিজে আঁখি।


এতদিন যারে রেখেছিলাম
মনের পাতায় কবিতার মাঝে
স্মৃতির পাতায় সে যে-
ভালবাসা গড়ে জীবনের প্রাচীরে,
জলপ্রপাতের ঝরনার মত নীরবে,
মেঘ বৃষ্টি ঝড়ের মতন-
সময়ের প্রয়োজনে.........


বরিশাল ৩০-১০-০৭