সুখ নাহি ভোগ করি
ত্যাগ করি আছে সুখ,
ভোগ করি ত্যাগ করি
মানুষেই সুরাসুর।


বৃক্ষ গুল লতা পাতা
আছে  কুঞ্জ প্রানি কুল,
সন্দর্শন করি তারে
তারি মাঝেই সর্গ সুখ।


চাহেনা অবনী তোমায়
তুমি তারে চাও,
হেন কাজ কর যেন
পৃথিবী তোমারে চায়।


জ্ঞান কর ধ্যান কর
মন দেও তারে,
বাণী দেও কর্ম দেও
দান কর তাহে।


যাব চলে যাবি চলে
দিবার কিছু থাকে,
দিয়ে যাও তবে দাও
ধরনীর পরে।
০৫-০১-০৭