শূন্য মোর বাটি ধূলোভরা মতি
পরে রয় তোরি আলেখ্য-
দেয়ালের সাথে নিষ্পলক।


উৎসুক মনোরথে মনে পড়ে তোকে-
শুধু তুই নেই কাছে,
আমার বসুধা আমার ইন্দ্রালয়
সে তো তোরি মাঝে।


তোকে ছাড়া আর জমে না গান-
হয়নাকো পড়া কবিতা,
থমকে আছি আমি কখন তোর ডাক আসে,
জল গড়িয়ে পরে না আর ঈক্ষণ কোনে।


শূন্য বাটিতে জেগে আছি আমি-
আর জেগে আছে আমার মন,
চৈতন্য ফিরে এলে দেহে-
নিজেকে বলতে শুনি কেন এমন হয়.........?


বারিশাল-১১-১২-১৩ইং