বাংলা ভাষার জন্য দিয়াছি রক্ত বিসর্জন  
মন খুলিয়া বলিব কথা মিলিয়া আপন জন ।    
মায়ের ভাষায় গাহিব গান, জুড়াইয়া যাইবে মন-প্রাণ
বিজয় নিশান উড়াইয়া বাংলাভাষাকে করিব  মহিয়ান ।


গল্প কবিতায় খেলা করিবে কবি সাহিত্যিক
বিশ্ববাসি পড়িয়া বলিবে কি সাঙ্ঘাতিক ।  
রফিক সালাম বরকত শফিউল জব্বারদের বীর গর্জন
মায়ের ভাষার জন্য ওরা করিয়াছে জীবন বিসর্জন ।


এমন সূর্য সন্তানের জননি তুমি, ধন্য বঙ্গ মাতা,
তোমার কোলে জন্মে তৃপ্ত, ধন্য এ ক্ষুদ্র জীবন ।
আকাশের ধ্রুব তারা জ্বলে সোনালী আলোয়  
অন্ধকারে আলোকিত করিয়া শুভ বসুন্ধরা ।
ভাষা সৈনিক যোদ্ধারা মোদের উজ্বল নক্ষত্র
আলোকিত করিয়াছে বাংলা ভাষাকে অনন্ত কালের জন্য ।


এমন ইতিহাস রচিত হয়নি অন্য কোন  দেশে
মাতৃ ভাষার জন্য কেহ দাঁড়ায়নি বুলেটের সামনে এসে ।
বাংলা ভাষার জন্য দিয়াছি রক্ত বিসর্জন
মন খুলিয়া বলিব কথা মিলিয়া আপন জন ।

বাংলার জমিনে দেখ নতুনের ঘনঘটা  
সাহিত্যকে তাহারা তুলিয়া ধরিবে আপন ঐতিহ্যে সাজিয়ে বর্ণচ্ছটা।  
বাংলা ভাষার ইতিহাস সমৃদ্ধ অতি
গল্প কবিতার ছন্দ পাইবে সর্ব বিষয়ে জ্যোতি  ।  
  
“মা” বলিয়া ডাকিবে খোকা,  “দিদি কোথায়”  ?
বাবা আসিলে বলিবে, “দাদি বারান্দায়”
দাদা যাইবে হজ্ব করিতে মক্কা, মদিনায় ,
এমন সরল ভাষায় কথা বলিয়া চলিব সবাই ।
মায়ের ভাষাকে মোরা সম্মান জানাই ।
বাংলা ভাষার জন্য দিয়াছি রক্ত বিসর্জন
মন খুলিয়া বলিব কথা মিলিয়া আপন জন ।    


০৬/০২/২০১৩ ইং, কল্যাণপুর, ঢাকা ।