মেঘে ঢাকা আকাশ অন্ধকারে ছেয়ে আছে
লুকিয়ে আপন রঙ করছে ভয়ঙ্কর গর্জন ।
আপনাকে লুকিয়ে কেউ কি শান্তি পায় ?
তাই বুঝি বক্ষে তার বিজলি চমকায় ।


ক্ষনিকের লুকোচুরি খেলাতে
জীবনের হিসাব পারিবে না মিলাতে ।
তিলে তিলে জমানো খন্ড খন্ড ভালবাসা
আচমকা হাওয়াতে হয়ে যায় নিরাশা ।


বক্ষে ধরে জলের আধার  
বৃষ্টি হয়ে ঝরছে জমিনের এপার ওপার ।
মরুর বুকে দিচ্ছে পানি
প্রাণীকূলের ঘোচাতে তপ্ত তার গ্লানি ।

সাদা বক পানকৌড়ি খেলা করে প্রভাতে
সোনার বাংলা সাঁঝে রুপালি আলোতে ।
রাতের আকাশে তারা জলে মিটি মিটি
চাদের আলোয় জমে উঠে মধুর খুনসুটি ।


নীল আকাশে উড়ে যাব তোমার হাতটি ধরে
হাওয়ার মাঝে ভেসে বেড়াব তোমায় সাথে করে ।  
নীল আকাশে উড়ে যাব দিগন্ত পাড়ি দিতে ।
স্বর্গের অনুভূতি পাব তোমার ভালোবাসাতে ।