পড়ন্ত বিকেলে দুরন্ত ছেলে    
উড়ন্ত মনে খেলা করে মাঠে  
               ……………… ক্ষণিক সময়ের জন্য ।


ঘুমন্ত শহরে পুরানো স্মৃতিগুলো  
সীমান্ত পেরিয়ে জেগে উঠে
               ……………… ক্ষণিক সময়ের জন্য ।


বাড়ন্ত স্বপ্নগুলো এগিয়ে চলে
দিগন্তের পথে নতুন সূর্য উঠে ।  


অফুরন্ত সম্ভাবনার সোনার জমিনে
জলন্ত মনের আকুতি নিদারুণ কষ্টে ফুটে ।


ঝুলন্ত মতের বলি উন্নতির গণতন্ত্র
গরীব যে হয়ে আছে ভোটের যন্ত্র ।


হেমন্ত বার্তা বহে শীতের শুষ্কতার
বসন্তে প্রকৃতির রূপ সবুজ সজীবতার ।
               ……………… ক্ষণিক সময়ের জন্য ।


চলন্ত জীবনে আগন্তুকের আনাগোনা
ঘুরন্ত পৃথিবীর বুকে ক্ষণিকের জানাশোনা
               ……………… ক্ষণিক সময়ের জন্য,  
            ……………… ক্ষণিক সময়ের জন্য ।