সাধ্য কি বল তোমায় ভালোবাসার
বুকের পিঞ্জরে যতনে আগলে রাখার
অর্থ নেই, শক্তি নেই আছে ভীরু মন
তবু তোমায় পাবার আকাঙ্ক্ষায় দোলে ভীরু মন ।


মনের আকুতিতে যাই তোমার কাছে  
বার বার আঘাত পেয়ে অন্তর ভরে গেছে ।
মিছেই ভাবি তোমায় আমার গন্ডিতে পাবার
জানি তুমি বহু দূরে গড়িবে আপন দুয়ার ।


এখন তুমি ভাবছ মিছেই পাশে থাকি  
সারাক্ষণ তোমায় শুধু যন্ত্রণাতে রাখি ।
এমন করে ভাবতেই পারো আছে অধিকার  
কোন একদিন হয়তো বুঝবে তুমি, কি লক্ষ্য ছিল আমার ।


মনের বাগানে সাজিয়েছি এক একটি ফুলের গাছ
ফুলের মাঝে আচর পরলে ভাঙ্গে, মন দেয়ালের কাঁচ ।  
এ মনের কষ্ট এখন বুঝবেনা, বুঝবে তুমি পরে
কোন এক ক্লান্ত বিকেলে অতীত চারণ করে ।


ঐ সময় তোমার বিত্ত বৈভব যশ থাকবে চারিদিকে
তোমার যশের সামনে সব কষ্ট হয়ে যাবে ফিকে ।  
ঐ খানেতেই আমার সফলত দেখে তুমি কাঁদবে
ভীরু মনের জয় দেখে, ঠোঁটে কান্না লুকিয়ে আবার মুচকি হাসি হাসবে ।