অংকের বাঁশে উন্নয়নের দুষ্টু বানর খুব লাফায়
দুই হাত উঠে তিন হাত নেমে বিরক্তি কর হোঁচট খায়
ভালবাসার বাংলাদেশে
চলছে নাগিন এঁকেবেঁকে
ধুলাবালি রিক্‌সা নৃত্যে দাঁত গুলো কিবোর্ড বাজায়!


(বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০, ২৬ ভাদ্র ১৪২৭, ২১ মুহাররম ১৪৪২ হিজরী)