১)
ফুলটাকে হাতে নাও,,
পকেটের বাক্সে বন্দি করে রাখো
মনের ইচ্ছায়,,
এমন সুন্দর হতে তাকে কে বলেছিল,?
যা তোমাকে পশু হতেও উদ্ভুদ্ধ করে
মনের নেশায় !!!


২)
চোখ বন্ধ করো,,তো সেখানেও সে!
চোখ খোলে দেখ,,, তো সেখানেও সে!
মাটিরর নিচে খোঁজে দেখ,,,সেখানেও সে!!
সামনেও সে পেছনেও সে,,,,
অতীতেও সে,,বর্তমানেও সে
সে! সে!! সে!!!
কে সে? কে? কে???


যে আমাকে ঘৃণা করে চলে গেছে অনেক দূরে,,,
কিছুই দিতে পারে নি আমায়,,
শুধু শিখিয়ে গেছে,,, ঘৃণার জন্ম কোথায়?


ভালবাসায়।।।
এমন তর ভালবাসায়!!
সুস্থ মনের,,,,রুগ্ন ভালবাসায়!!!


৩)
তোর সাথে প্রেম করব,,,তাই ভাবছি
তোর নীলাভ চোখে চোখ রেখে
বুঝে নিব মাতাল হবার শিক্ষা,,,
আমি প্রেম করব,,,তুই করবি?
আমি তোকে হাতের চামড়া ছিড়ে ভাগ্য দেখাব,,,
দেখাব সেথায় মিলনের জন্য
রেখায় রেখায় তোর নামই লেখা,,।
আমি প্রেম করব,,,তোর সাথে,,,
তুই করবি
শিশিরের উপর শুয়ে দুজনে,,বরফ পরে
প্রেম করব কুয়াশার মত মাটিকে
ছুয়ে ছুয়ে,,,
প্রেম করব তোর প্যান্টের বোতামের মত,,,
পরনে পরনে।
আমিই প্রেম করব
হ্যা নীলাভ চোখের মায়াবী যুবক,,,
তোর দাড়ির আঘাত বুকে নিতে
তোর দাতের চিহ্ন এ শরীরে জানাতে,,,
তোর হৃদ স্পন্দনে
ঘুমাতে নিশ্চিন্তে,,,,,,


৪)
আমার ঘুমন্ত পুতুল ঘুমিয়েছে
তোমার ঘুমন্ত পুতলার পাশে,,,
এক জনের শ্বাস ইচ্ছে করেই
মিশছে আরেক জনের শ্বাসে,,,
পুতুল চায় ঘুমের নামেই জড়িয়ে
ধরবে পুতলার বুকে,,,
ঠোঁটের উপর একে দিকে মিলন চিহ্ন
চকলেটে চুষে খাবার আবেদনে,,
সে চায় পুতলার গায়ের বসনে
লুকাবে নিজের লজ্জা খানি,,
দাড়ি গোফের সমস্ত আক্রমন করবে আহবান
তার কচি গালে,,,
সে চায় পুতলা থাকে নিয়ে যাবে,
নিয়ে যাবে কোন অন্ধকার রাজ্যে,,,
ইচ্ছেমত করবে অত্যাচার তাকে
আদরে সোহাগে,,,
বুকের মাঝ দিয়ে যে মাকড়সার দল
চলে যাচ্ছে উত্তাল নৃত্যে,,
পুতলা তার চুমিতে চুমিতে দিবে সরায়ে,,
সারা রাত রাখবে বাহু বন্ধন্ব বেধে,,
গায়ের লোমের আতর দিবে বলে
পুতলের গায়ে,,,।


আমার ঘুমন্ত পুতুল ঘুমিয়েছে
তোমার ঘুমন্ত পুতলার পাশে,,,।।


৫)
কি পড়েছ?
যে বানী লিখে দিয়েছি মেঘে মেঘে,,,
তার কথা কি বুঝতে পেরেছ?


মেঘ আছে বলেই তো,,
বর্ষা বাদলে বৃষ্টিতে ভিজে পাখি,,
নরম ফুল,,আর সবুজ ঘাস,,,
মেঘ আছে বলেই তো,,,
কবিতা লিখে কবি বৃষ্টি মেখে,,
গোপন রাতে গরম গায়ে বৃষ্টি কথা বলে
কোন অচেনা পুরুষ অচেনা নারীকে ছুঁয়ে,,,,


বৃষ্টির এমন সৃষ্টি কথা
পড়তে পারো কি মেঘে মেঘে,,,
ওই যা আমি পাঠিয়েছি তোমার দুয়ারে,,,!!