১)


পৃথিবীতে আজ  ভয়ার্ত দিনের জয়জয়কার।
চারদিকে যে যত ভয়ানক,,
তার পাশেই এসে দাঁড়ায় সিংহাসন।


আমিও ভয়ানক হব বলে,
দাঁড়ালাম এসে ভয়ানকের দুয়ারে।
কিন্তু একি ভয়ানক যে ভয় পেয়ে চলে যাচ্ছে দূরে,,
কারন আমার মনে যে ভয়,,
সেই ভয়ের সারথী হতে চায় না সে নিজে।
ভয়কে ভয় ফেলে নাকি,,
ভয়ানক হওয়া যায় না সংসারে।



২)


মানুষ আজকাল মিথ্যে কথাকেই
সত্য রূপে,,, বলে বেশ ভালো।
আমিও তাই মিথ্যে বলতে চাই
মিথ্যে বলতে চাই,,আলোকে,,


এই যে আলো তুমি বেশ কালো
আমি জল কে বলতে চাই,,
এই যে জল তুমি বহুত কঠিন।


কিন্তু জল আলো,, শুনবে কী
আমার কথা,,,
যেভাবে আমরা শুনি,,মিথ্যেকে সত্য রূপে!!


৩)
আজ ইচ্ছে করছে
রাস্তার ইটগুলি রাস্তার উপর তুলে দিয়ে
রাস্তা দিয়ে হাটাই,,,


জানি তখন রাস্তা হয়ত
রাস্তাই থাকবে না,,,।
কাদায়,গর্তে হয়ে যাবে এক
মহাসঙ্কট,,!


জীবন টা যে এমনি,,
যারা অন্যের জন্য রাস্তা হয়ে
বুক পেতে দেয়,,
তাদের বেলা রাস্তা শব্দটাই
এক অভিশাপ!


৪)
আর যাই পারি আর না পারি
তোমাকে রোজ দেখতে আসব।
না না ভয় পেও না,,
তোমার কাছে কখনো আসব না।


তোমার কাছে তো আমি
আমার চোখের জল রেখে যাচ্ছি।
তাদের ই জায়গা দেবার
সামর্থ তোমার নেই,,,
আমাকে দিবে কোথা থেকে?
বল,,আমি কি ভুল বলেছি?