রুবু মুন্নাফ

রুবু মুন্নাফ
জন্ম তারিখ ১ অক্টোবর ১৯৮৭
জন্মস্থান লক্ষ্মীপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা এমবিএ

রুবু মুন্নাফ ১ অক্টোবর, ১৯৮৭ সালে লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার দক্ষিণ রায়পুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবদুল মালেক এবং মায়ের নাম সাহিনুর বেগম। দুই ভাই আর এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। স্ত্রী আর একপুত্র এবং এককন্যা নিয়ে তিনি ঢাকায় বসবাস করেন। দক্ষিণ রায়পুর বি এন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাঁর শিক্ষার হাতেখড়ি। তিনি দক্ষিণ রায়পুর আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং রায়পুর রুস্তম আলী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সাপ্লাই চেইন পেশায় কর্মরত আছেন। তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ 'ক্ষমা কর নীল অপরাজিতা' আর প্রথম প্রকাশিত গল্পগ্রন্থ 'কই মাছের ঝোল'। এছাড়া 'রক্তে ভেজা আরাকান', 'পোস্টবক্স গল্প- কবিতার একুশে সংকলন', গ্রাফাইটের গুঞ্জন পেন্সিল সংকলন ২০১৮', 'কি-বোর্ডিং', 'রূপালী শব্দের জোছনারা', 'চয়নিকা কাব্য সংকলন' গ্রন্থসমূহে তার লেখা প্রকাশিত হয়েছে। এছাড়া বিভিন্ন ব্লগ, অনলাইন পত্রিকায় নিয়মিত লেখালেখি করেন।

রুবু মুন্নাফ ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রুবু মুন্নাফ-এর ২০৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/২
২১/১১
২/৯
২৩/৭
২৮/৩
২/২
৯/১
১৬/১০
২০/৬
১০/৬
২৪/৫
২৮/৪
৩/১
১১/১১
১২/১০
৩/৭
২১/৬
৩০/৫
১৮/৫
১৮/১
৩/১
২৯/১২
২৪/১২
৯/১২
২৪/১১
১৮/১১
১৫/১১
২৩/১০
২৭/৯
১২/৯
৩/৯
১/৮
২২/৭
১৬/৭
২৭/৪
২১/৪
১/৪
২৯/২
১৩/২
১২/২
২৯/১
২৭/১
৬/১
১২/১২
১৮/১১
৮/১০
২১/৯
৩০/৮
৯/৮
৩০/৭

এখানে রুবু মুন্নাফ-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৪/৬