আজ ভার্জিনিয়াতে তুফান হবে। ভয়ানক তুফান। ভয়ানক টর্নেডো। গাছ ভেঙ্গে পড়বে, ইলেকট্রিসিটি চলে যাবে; বাড়িঘরে, বিশেষতঃ বেজমেন্টে পানি উঠবে। লোকজন আগে আগে কাজ থেকে বাড়ী ফিরবে । ফেরার পথে দোকান থেকে রসদ কিনে নিবে….চার্জার, মোমবাতি, রেডিও, বিশুদ্ধপানি, শুকনো খাবার, এবং আরও অনেক কিছু............... ঝড়ের সাথে লড়াই চলবে ……………


তবে আমি এবং আমরা কিছু জন এসব কিছুই করবো না । আমরা কেবল অধীর আগ্রহে অপেক্ষা করছি ঝড় দেখবো বলে।  গ্রামের বাড়ীতে যে ঝড়ে আম পড়ে যায় , কাঠের জানালা খুললেই বৃষ্টির ছাঁট আসে, নদীর পাড় ধরে শোঁ শোঁ আওয়াজে বৃষ্টির অস্পষ্টতায় প্রায় অন্ধকার রহস্যে লুকিয়ে থাকে; আবার যে ঝড়, ছাউনি দেয়া পাকের ঘরে আশ্রয় নেয়া ভেজা মুরগীগুলোর সচেতন চোখের মাঝে দেখা যায়, সেই ঝড়ের অপেক্ষায় আছি| আজকের ঝড়ে হৃদয়ের ফানুসগুলো উড়িয়ে দেব………….  


রুবাইয়াৎ
ভার্জিনিয়া