যতদূর চেয়েছি, ঠিক ততদূর দূরত্ব বেড়েছে…
পঙ্গু যুবক ঠিকানা নিয়ে গেল তার কাছে ।


কী দেবে? কীই বা আছে আমাকে দেওয়ার?
এক পশলা খিদে! এখন সম্ভব নয় আর ।


এক মুহূর্ত শুধু, পরমুহূর্তে উড়ে যায় নীলবর্ণ বক
আগুনের শীতলতা এতখানি! এতখানি শেখেনি যুবক ।