হঠাৎ করে জেগে উঠল মেয়ে দেখবার নেশা
কাদা প্রেম, ধূলো প্রেম, বর্ষাতে এক ছাতায়
আমি তখন সবুজ যুবক, আমি ত্রিশ বছর
ঠিক তখনই হাত বাড়ালাম ব্যাপক অস্থিরতায়


আমার কেউ মান রাখেনি, নাম রাখেনি আমার
দেখতে দেখতে বয়স হল পুরনো হাভেলিতে
বয়স যখন হল, তখন ফুটছে তরুণীরা
নতুন করে পুরুষ হলাম বান্ধবীদের হাতে !