স্নায়ু ভেঙেছে, আমিও ভেঙেছি সঙ্গে
শূণ্য থেকে আবার করেছি শুরু
তোমার হাতে সূর্য দেখা বাকি
এবার আমি চেয়েছি দীর্ঘায়ু


কাল সারারাত পুড়েছিল মোমবাতি
দেখি মন থেকে নীরবতা গেছে খসে
পোড়া চামড়ার গন্ধ আমার চেনা
তবু পুড়ে গেছি পোড়াকেই ভালবেসে


এ’সব কথার সাক্ষী চারণগীতি
বামন হয়েও আজকে ছুঁয়েছি চাঁদ
তোমার চোখে নেমেছে বৃষ্টিশিরা
বৃষ্টিতে কবি রোদ মেখে উন্মাদ!