ছালিক আমীন

ছালিক আমীন
জন্ম তারিখ ২৫ নভেম্বর ১৯৯২
জন্মস্থান Sylhet, Bangladesh
বর্তমান নিবাস Zakiganj, Sylhet , Bangladesh
পেশা Ex-Teacher
শিক্ষাগত যোগ্যতা বি.এ (ডিগ্রী), এম.এ (২য় শ্রেণি)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

ছালিক আমীন-এর সাহিত্যসাধনা কবিতাকে নিয়ে। তিনি কাব্য জগতে ব্যতিক্রমী এক তরুণ সাধক। তাঁর কবিতায় জীবন ও প্রকৃতি সমানভাবে গুরুত্ব পায়। জীবনের ঘাত-প্রতিঘাত, আনন্দ-বেদনা, হাসি-কান্না ও প্রেমকে প্রকৃতির নানা বস্তুর উপমায় চিত্রায়িত করতে তাঁর তৎপরতা লক্ষ্য করা যায়। তিনি ২০১৪ সাল থেকে সম্পাদনা করে আসছেন সাহিত্য পত্রিকা 'আলোছায়া'। ২০১২ সালে গড়ে তুলেন সাহিত্য সংগঠন 'আলোছায়া সাহিত্য ফোরাম।' ২০১৩ সালের শুরু থেকে শিক্ষকতার মহান পেশাকে বেছে নিয়েছেন। ছালিক আমীন ১৯৯২ সালে সিলেটের জকিগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৮ সালে মাধ্যমিক স্কুলে দশম শ্রেণিতে লেখাপড়ায় থাকাকালীন সাহিত্য চর্চা ও লেখালেখিতে নিজেকে নিযুক্ত করেন। "বাংলা জন্মভূমি" এবং "কা ও কোকিল" এই দুটি ছড়া, কবিতা সিলেট থেকে প্রকাশিত ত্রি-মাসিক পত্রিকা সবুজপ্রান্তে প্রকাশের মধ্য দিয়েই তাঁর প্রথম যাত্রা। তাঁর সাহিত্য সাধনা : “শেষ চিঠি” (কবিতা), “ভুলের সাথে আড়ি” (ছড়া), “আলোছায়া” (যৌথ কাব্য সংকলন)। সম্মাননা : কেমুসাস তরুণ সাহিত্য পুরস্কার ২০২২ (কবিতায়), ইউএইচএফ সম্মাননা স্মারক ২০২২ (কবিতায়), বিবিআইএসকেপি সম্মাননা স্মারক ২০২২ (কবিতায়)।

ছালিক আমীন ৮ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ছালিক আমীন -এর ৮৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/১২
১১/১২
৬/১২
২১/১১
১৮/১১
১১/১১
১০/১১
৯/১১
৭/১১
৬/১১
২/১১
১/১১
৩১/১০
৩০/১০
২৯/১০
২৮/১০
২৭/১০
২৬/১০
২৫/১০
২৩/১০
২২/১০
২১/১০
২০/১০
১৯/১০
১৮/১০
১৭/১০
১৬/১০
১৫/১০
১৪/১০
১৩/১০
১২/১০
১১/১০
১০/১০
৯/১০
৮/১০
৭/১০
৬/১০
৫/১০
৪/১০
৩/১০
২/১০
১/১০
৩০/৯
২৯/৯
২৮/৯
২৭/৯
২৬/৯
২৬/৯
৬/৫
১০/৪

এখানে ছালিক আমীন -এর ১টি কবিতার বই পাবেন।

ভুলের সাথে আড়ি ভুলের সাথে আড়ি

প্রকাশনী: ঘাস প্রকাশনী