.     কবি আসবে মানবতার ডাকে
      তোমাদের কথা শুনতে,
      যেখানে দুর্যোগ,দুর্ভিক্ষ
      অবহেলিত মানুষকে দেখতে।  
      
      কবি আসবে যেখানে অন্যায় ভাবে
      মানুষের কণ্ঠ চেপে রেখেছে,
      সেই মানুষের কথা শুনতে।
        
      কবি আসবে যেখানে মানুষ
      দারিদ্রতার হাহাকার ক্ষুধার্ত
      মৃত্যুর মুখোমুখী যুদ্ধ করে
      ওদের মুখে খাদ্য তুলে দিতে।


      কবি আসবে,যেখানে গরিবকে গরিব করে
      ধনীরা টাকার পাহাড় গড়ে তুলে,
      ওদের মুখোশ খোলে দিতে।  


      কবি আসবে পূর্বে সুর্যে উদয়ে পথে
      তার আলোর স্রোত চলে যায়,
      পশ্চিমের দিগন্ত পথে।
      আলো স্রোত ধরে রাখতে।
      
      কবি আসবে,দখিনের হাওয়া সাথে
      দ্রুত বেগে চলে যায় উত্তর দিকে,
      হিমালয় ছুঁয়ে দুর্গম পথ পাড়ি দিয়ে
      কবি আসবে তোমাদের পাশে।


      কবি আসবে,যে মাঠে
      রাখালে বাশি বাজে,
      তার বাশী সুরে
      বিজয়ের গান গাইবে।


      কবি আসবে,প্রেমহীন মানুষ
      চলে গেছে মৃত্যুর পথে,
      তাকে প্রেম দিতে।


      কবি আসবে তোমাদের প্রানে
      বার বার ফিরে আসবে,
      কবিতার মঞ্চে মানবতার
      কথা বলতে,    
      কথা দিলাম কবি আসবে।