আমার হাত থেকে তোমার হাতখানা ফসকে গেল প্রিয়তমা,
বহুকাল এ দুঃখ মনে গোপনে রেখেছি জমা।
কিন্তু কে জানতো এরপর হাত ফস্কে যাওয়াই আমার নিত্য দিনের নিয়তি হয়ে যাবে? এই দেখো দিন দিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম উর্ধ্বমুখি হচ্ছে, আমি আর হাতের নাগালে রাখতে পারছিনা জীবন ধারণের কোন রসদ।
সবই কেবল ফস্কে যাচ্ছে।
চাল ডাল নুন মরিচ পেঁয়াজ তরিতরকারি তেল গ্যাস ওষুধ সহ, নিত্যপ্রয়োজনীয় সকল পন্যও সেবায় লাগামহীন মুল্যের সিলমোহর।
আমার ক্রয় ক্ষমতাকে ব্যঙ্গ আর বিদ্রুপ করে।
এতে আমার ও আমার মত লক্ষ লক্ষ মানুষের জীবন ধারণের শংকা ও সংশয় দেখা দিয়েছে।
আমি আর গোপন রাখতে পারছিনা এইসব শংকা ও সংশয়ের কথা।
সর্বত্র ছড়িয়ে পড়ছে এই আশংকার ঘু্র্ণিবায়ু।
কেউ এই শংকা ও আশংকায় আশ্বস্ত করতে পারছেনা কাউকে!
শোনা যাচ্ছে যুদ্ধ হচ্ছে রাশিয়া ও য়্যুক্রেনে।
আম্রিকা আর য়্যুরুপের পক্ষপাতে এখনো য়্যুক্রেনের হার না হলেও কমরেড পুতিনের মার বন্ধ করবার কোন আলামত, এখনো দেখা যাচ্ছে না।
এই সামরিক প্রতিযোগিতায় আমাদের কোন অংশগ্রহণক না থাকলেও কড়ায় গন্ডায় এর মাশুল দিচ্ছি আমরা।বলাবলি হচ্ছে দ্রব্য মুল্যস্ফীতির জন্য দায়ী এই দুই দেশের যুদ্ধ।
দেখা যাচ্ছে রাশিয়া য়্যুক্রেন যুদ্ধের মহড়া আর বাংলাদেশে পণ্য মুল্যবৃদ্ধির রোডম্যাপ সমান্তরাল।
হাত ফস্কে যাচ্ছে সব পাচ্ছেনা কেউ তার নাগাল।
কি জানি যা বলা হচ্ছে মিথ্যা নাকি নির্ভেজাল?
শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা হয় যে বেশি আজকাল?