২০১৬ পুরো ফেব্রুয়ারী মাস জুড়ে চলছে কাব্যের উৎসব।


বইমেলায় থাকছে আমার লেখা মোট ৪টি কবিতার বই, একক দুটি “গাঙ ফড়িঙের ডানা” এবং এসো বৃষ্টি নামাই” নামে। আরো থাকছে দুটি বই “সোনালি পাড়ের নক্ষত্র নামে” এবং “শব্দপত্র”নামে।


‘গাঙ ফড়িঙের ডানা’ বইটি কবি প্রকাশনী থেকে প্রকাশিত হলো। বইটি পাওয়া যাচ্ছে কবি প্রকাশনী (সোহরাওয়ার্দী উদ্যান), স্টল নং ৪৮৯
লিটলম্যাগ কর্নার : কবি, স্টল নং ৬৬
দৃষ্টি, স্টল নং ৭৯ এবং
বাসাপ প্রকাশনে লিটিল ম্যাগাজিন চত্ত্বর, স্টল নং ৭৫ তে।


এছাড়াও বইটির পরিবেশকঃ পাঠক সমাবেশ, জনান্তিক, প্রকৃতি, ঢাকা বাতিঘর চট্টগ্রাম, মানচিত্র কুমিল্লা,৩৮ বাংলাবাজার, ঢাকা।


এবং ভারতে পরিবেশকঃ অভিযান পাবলিশার্স ৬৪/১ কলেজ স্ট্রিট, কলকাতা, ভারত।
......................................................


“এসো বৃষ্টি নামাই” এবং “সোনালি পাড়ের নক্ষত্র” বইটি “বাসাপ প্রকাশন” থেকে প্রকাশ পাচ্ছে এবং পাওয়া যাচ্ছে-


লিটিল ম্যাগাজিন চত্ত্বর
বাসাপ প্রকাশন স্টল নং ৭৫
শিকড় ষ্টল নং - ৫২১ ও ৫২২
<> অনন্যা প্যাভিলিয়ন নং – ১৩ – এ।


................................................


শ্রদ্ধেয় কথাসাহিত্যিক আনিসুল হক
শ্রদ্ধেয় জাফর ইকবাল স্যার
শ্রদ্ধেয় কবি নির্মলেন্দু গুণ
শ্রদ্ধেয় কবি আসাদ চৌধুরী
এবং অন্যান্য লেখকদের ভিড়ে “শব্দপত্র” নামে  সংকলনে আমার  ৫টি লেখা যাচ্ছে, যেখানে থাকছে কবিতা, গল্প, প্রবন্ধ এবং অন্যান্য।


ওয়ার্ল্ড লিটারেরি সোসাইটির উদ্যোগে “পানকৌড়ি” থেকে প্রকাশিত হতে যাচ্ছে সংকলনটি। আমি খুব আনন্দিত স্বনাম ধন্য লেখকদের মাঝে আমিও এতটুকু জায়গা পেয়েছি। আমার প্রিয় কবি বন্ধুদের কাছে দোয়া চাইছি এবং সহযোগিতা চাইছি। মেলায় আসলে আমার বইগুলি নিজের করে সংগ্রহ করার জন্য অনুরোধ জানাচ্ছি। আমি দেশে নেই তবুও দেশের মাটিতে সবার মাঝে ছড়িয়ে ছিটিয়ে থাকতে আমার এই প্রয়াস। আশা করছি সবাই সাথে থাকবেন।


(আমাদের উদ্যমী কবি শিমূল শুভ্রদা মেলা থেকে আমার “গাঙ ফড়িঙের ডানা” বইটি সংগ্রহ করেছেন। আমি তাঁকে ধন্যবাদ জানাই)